এবার Apple CarPlay তে ব্যাবহার করা যাবে Google Map

নতুন iOS 12 আপডেটের পরে Apple CarPlay তে Google Maps ব্যাবহার করতে পারবেন গ্রাহকরা। সোমবার WWDC 2018 কি নোটে এই কথা ঘোষনা করেছে অ্যাপেল।

ছবি দেখুন
ভারতে একাধিক গাড়িতে Apple CarPlay পাওয়া যাচ্ছে

হাইলাইটস

  • এতোদিন Apple CarPlay তে শুধুমাত্র Apple Maps ব্যাবহার করা যেত
  • এবার থেকে গ্নিরাহক জের পছন্দের নেভিগেশান ব্যাবহার করতে পারবেন
  • ভারতে একাধিক গাড়িতে রয়েছে Apple CarPlay

গাড়ি চালানোর অভিজ্ঞতাকে আমুল বদলে দিয়েছে Android Auto আর Apple CarPlay। জীবনে সব ক্ষেত্রেই স্মার্টফোন এখন এক অত্যন্ত জরুরি ডিভাইস। আর গাড়ি চালানোর সময় স্মার্টফোন ব্যাবহারের উপায় বাতলে দিয়েছে এই Android Auto আর Apple CarPlay। আগে Apple CarPlay তে ম্যাপ ব্যাবহারের জন্য শুধুমাত্র Apple Maps ব্যাবহার করা যেত। এবার নতুন iOS 12 আপডেটের পরে Apple CarPlay তে Google Maps ব্যাবহার করতে পারবেন গ্রাহকরা। সোমবার ক্যালিফোর্ণিয়ার সান জোসে তে WWDC 2018 কি নোটে এই কথা ঘোষনা করেছে অ্যাপেল। কোম্পানি জানিয়েছে এবার থেকে Apple CarPlay তে থার্ড পার্টি নেভিগেশান সিস্টেম ব্যাবহার করতে পারবেন গ্রাহকরা।

Apple CarPlay তে এতদিন অন্য বিভাগে থার্ড পার্টি অ্যাপ সাপোর্ট করলেও নেগিগেশানে Apple Maps ব্যাবহারে বাধ্য হতেন গ্রাহকরা। নিঃসন্দেহে Google Map এ অনেক বেশি ফিচার রয়েছে। আর তাই অনেক গ্রাহক নিজের গাড়িতে নেভিগেশানের জন্য এই অ্যাপ ব্যাবহার করতে চাইতেন। এবার সেই গ্রাহকরাই নিজের Apple CarPlay তে Google Map এর নেভিগেশান সিস্টেম ব্যাবহার করতে পারবেন। 

Android Auto আর Apple CarPlay দুটি অ্যাপ গাড়ি চালানোর সময় আপনার স্মার্টফোন ব্যাবহারের অভিজ্ঞতাকে সম্পূর্ণ বদলে দেয়। আর এর ফলেই দূর্ঘটনার সম্ভাবনা কমে যায়। আজকাল প্রায় সব সেডান ও SUV গাড়িতেই  Android Auto আর Apple CarPlay ফিচার পাওয়া যায়। 

0 Comments

Apple CarPlay ব্যাবহারের জন্য আপনার iPhone টি একটি USB সকেটে যোগ করতে হবে। এর পরেই গাড়ির ড্যাশবোর্ডের ইনফোসিস্টেম স্ক্রিনে আপনার ফোনের সব অ্যাপ দেখতে পাবেন। এখান থেকেই গাড়ি চালানোর সময় সহজে ফোন করতে পারবেন বা পড়ে ফেলতে পারবেন হোয়াটসঅ্যাপ মেসেজ। এছাড়াও নেভিগেশান ব্যাবহারে খুব কাজে দেই এই ইন কার সিস্টেমটি।  

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.