লঞ্চ হল Ather 450 ইলেকট্রিক স্কুটার, কত দাম? কোথায় কিনবেন?

ভারতে লঞ্চ হল নতুন Ather 450 ইলেকট্রিক স্কুটার। বেঙ্গালুরুতে এই স্কুটারের অনলাইন প্রাইস 1,24,750 টাকা।

ছবি দেখুন

হাইলাইটস

  • এক চার্জে 75 km চলবে Ather 450, টপ স্পিড 80 kmph
  • এটি একটি মেড ইন ইন্ডিয়া স্মার্ট ইলেকট্রি স্কুটার
  • 2013 সালে Ather Energy কোম্পানির প্রতিষ্ঠা হয়

ভারতে লঞ্চ হল নতুন Ather 450 ইলেকট্রিক স্কুটার। বেঙ্গালুরুতে এই স্কুটারের অনলাইন প্রাইস 1,24,750 টাকা। এর সাথেই গ্রাহকদের আলাদা করে 700 টাকা খরচ করতে হবে। এর মাধ্যমে গ্রাহকরা পাবেনেই গাড়ির সব মেন্টেনেন্স। এর মধ্যেই রয়েছে এই গাড়ির ব্রেক প্যাড, স্যাটেলাইট নেভিগেশান ও ক্লাউড কানেকটেড রিমোট ডায়াগনোসিস সহ সব ডাটা সার্ভিস। এমনকি রোডসাইড অ্যাসিসট্যান্ট দেবে কোম্পানি। Ather গ্রিড ণেটওয়ার্কের বাইরে থেকে এই বাইক চার্জ করলে তার খরচ বহন করবে কোম্পানিটি। আর Ather গ্রিড নেটওয়ার্কে সম্পূর্ণ বিনামূল্যে চার্জ করতে পারবেন গ্রাহকরা। প্রথম বছরে Ather energy প্রথম বছরে Ather One প্ল্যানটি বিনামূল্যে দেবে গ্রাহকদের।

Watch: Ather 450 Electric Scooter First Ride Review

Also Read: Ather 340 Electric Scooter Launched. Check Out The Price

ather 450

 

Ather 450 এ রয়েছে একটি 2.4 kWh lithium-ion ব্যাটারি। এর সাথেই রয়েছে একটি BLDC মোটর। এই মোটরে 5.4 kW  শক্তি পাওয়া যাবে। এর সাথেই লাগাতার  3.3 kW শক্তিতে 20.5Nm টর্ক দেবে এই মোটর। 0 থেকে 40 কিমি স্পিড তুলতে  Ather 450  এ 3.9 সেকেন্ড সময় লাগবে। 80 কিমি প্রতি ঘটার টপ স্পিডে ছিটতে সক্ষম নতুন এই ইস্কুটার। এছাড়াও ইকনমি মোডে একবার ফুল চার্জ করলে 75কিমি ছুটতে পারবে এই বাইক। যদিও পাওয়ার মোডে চালালে এই সংখ্যাটি কমে 60 কিমি হয়ে যাবে। এর সাথেই এই স্কুটারে আছে আধুনিক সব টেস সাপোর্ট।

ather 450 first ride review

 

"5 বছর আগে IIT মাদ্রাজে আমরা প্রথম ইলেকট্রিক স্কুটার বানানো শুরু করি। এবার আমরা লঞ্চ করলাম কোম্পানির হাই এন্ড ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার Ather 450। তাড়াতাড়ি অ্যাক্সিলারেশান, দারুন হ্যান্ডেলিং, অনেক স্পেস, পার্কিং অ্যাসিস্ট, রিমোট ডায়াগনোস্টিক, অনবোর্ড নেভিগেশানের মতো সব লেটেস্ট ফিচার পাওয়া যাবে নতুন Ather 450 এ। এর সাথেই আমরা বেঙ্গালুরুতে চার্জিং Ather Grid তৈরী করেছি। খুব শিঘ্রই চেন্নাই ও পুণেতেও এই সার্ভিস শুরু করবো আমরা।" বলে জানিয়েছেন Ather Energy র সহ প্রতিষ্ঠাতা ও সিইও তরুন মেহেতা।

ather 450

 

0 Comments

এছারাও লঞ্চ হয়েছে নতুন Ather 340। বেঙ্গালুরুতে Ather 340 এর অন রোড প্রাইস 1,09,750 টাকা। আপাতত শুধুমাত্র বেঙ্গালুরুতেই বিক্রি হবে কোম্পানির এই দুটি ইলেকট্রিক স্কুটার। সারা বেঙ্গালুরুতে মোট 17 টি জায়গায়ে 30 টি চার্জিং টাচ পয়েন্ট তৈরী করেছে কোম্পানি। হিসাব করে দেখলে প্রতি 3 কিমি তে একটি চার্জিং স্টেশান থাকছে বেঙ্গালুরু শহরে।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.