Bajaj Chetak বুকিং স্থগিত হল, পিছিয়ে গেল ডেলিভারি

language dropdown

চলতি বছর জানুয়ারিতে লঞ্চ হয়েছিল নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Bajaj Auto।

expand ছবি দেখুন
Bajaj Chetak

করোনাভাইরাসের কারণে Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার বুকিং স্থগিত রাখার সিদ্ধান্ত নিল Bajaj Auto। উৎপাদন বন্ধ থাকার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও সাময়িকভাবে বুকিং বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে স্কুটার ডেলিভারি পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। 29 ফেব্রুয়ারির আগে যে সব গ্রাহক এই স্কুটার বুক করেছেন চলতি বছর অগাস্ট ও সেপ্টেম্বরে সেই সব স্কুটার ডেলিভারি শুরু হবে। ফেব্রুয়ারির পরে যে সব গ্রাহক ডেলিভারি শুরু করেছেন সেপ্টেম্বরের পরে সেই সব গ্রাহককে স্কুটার ডেলিভারি শুরু করবে সংস্থাটি।

চলতি বছর জানুয়ারিতে লঞ্চ হয়েছিল নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Bajaj Auto। 1 লক্ষ টাকা থেকে নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের দাম শুরু হচ্ছে। বেস ভেরিয়েন্টে নতুন ইলেকট্রিক স্কুটারের দুই চাকায় থাকছে ড্রাম ব্রেক। ডিস্ক ব্রেক ভেরিয়েন্টে Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার কিনতে 1.15 লক্ষ টাকা খরচ হবে। ছয়টি রঙে বাজারে আসবে নতুন Chetak। জানুয়ারি থেকে বুকিং শুরু হয়েছিল।

দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Bajaj Chetak। Urbane ভেরিয়েন্টে থাকছে সলিড কালার আর গ্লসি ফিনিশ। এই ভেরিয়েন্টে দুই চাকাতেই ড্রাম ব্রেক থাকবে। থাকছে কালো (টিপিইউ) ফ্লোর ম্যাট। Bajaj Chetak Urbane এর দাম 1 লক্ষ টাকা। অন্যদিকে Premium ভেরিয়েন্টে থাকছে মেটালিক গ্লসি কালার। এই ভেরিয়েন্টের সামনের চাকায় ডিস্ক ব্রেক থাকছে। আর থাকছে ডার্ক গ্রে কালারের ফ্লোর ম্যাট। Bajaj Chetak Premium এর দাম 1.15 লক্ষ টাকা।

নতুন Bajaj Chetak-এ থাকছে সম্পূর্ণ মেটাল বডি। Vespa স্কুটারেও একই ডিজাইন ব্যবহার হয়। গোটা স্কুটারেই থাকছে এলইডি লাইট। থাকছে প্রিমিয়াম পেন্ট ফিনিশ, অ্যালয় হুইল, সম্পূর্ণ ডিজিটাল কনসোল। এই কনসোলে ব্যাটারি রেঞ্জ, ব্যাটারি ইন্ডিকেটর থাকছে। চাবি ছাড়াই চালানো যাবে নতুন এই ইলেকট্রিক স্কুটার।

মহারাষ্ট্রের পুনে শহরের কাছে চাকানে Bajaj Auto কারখানা থেকে তৈরি হচ্ছে নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। এই স্কুটারের সাথে 3 বছর / 50,000 কিমি ওয়্যারিন্টি দিবে কোম্পানি। নতুন  ইলেকট্রিক স্কুটারে থাকছে একটি 4 kW (5.36 bhp) মোটর। এই মোটরে থাকছে 16 Nm টর্ক। Eco ও Sports মডেলে পাওয়া যাবে নতুন Chetak। কোম্পানির দাবি এক চার্জে সর্বোচ্চ 95 কিমি পথ চলবে এই স্কুটার।

Bajaj Auto জানিয়েছে 70,000 কিমি পর্যন্ত চলতে এই স্কুটারের ব্যাটারি। সব ধরনের আবহাওয়া ও রাস্তায় এই ব্যাটারি পরীক্ষা করেছে কোম্পানি। নতুন এই স্কুটারের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 5 ঘণ্টা সময় লাগবে। প্রথম ঘণ্টায় 25 শতাংশ চার্জ হবে এই স্কুটারের ব্যাটারি। যদিও এই স্কুটারের সাথে কোন ফাস্ট চার্জর থাকছে না।

নতুন Chetak-এ থাকছে 12 ইঞ্চি অ্যালয় হুইল, সিঙ্গেল সাইডেড ট্রেইল লিঙ্ক ফ্রন্ট সাসপেনশন আর সিঙ্গেল শক রিয়ার সাসপেনশন। শুরুতে পুনে শহরে নতুন Chetak বিক্রি শুরু হবে। 2020 সালে বেঙ্গালুরু শহরেও এই স্কুটার বিক্রি শুরু করবে Bajaj Auto।

0 Comments

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.