মঙ্গলবার লঞ্চ হবে Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার: সম্ভাব্য দাম ও ফিচারগুলি দেখে নিন

language dropdown

। 14 জানুয়ারি লঞ্চ হবে নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। শুরুতে পুনে শহরে Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার বিক্রি শুরু হবে।

expand ছবি দেখুন
14 জানুয়ারি লঞ্চ হবে নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার

হাইলাইটস

  • ইলেকট্রিক বাজাজ চেতকে থাকছে একটি IP67 লিথিয়াম আয়ন ব্যাটারি
  • 5A ও 15A আউটলেট থেকে এই ব্যাটারি চার্জ করা যাবে
  • মঙ্গলবার এই স্কুটার লঞ্চ হবে

ইলেকট্রিক স্কুটারের বাজারে প্রবেশ করতে চলেছে Bajaj Auto। শীঘ্রই নতুন ব্র্যান্ডিংয়ে আসতে চলেছে আইকনিক Chetak। 2018 সালে গটা বিশ্বের সামনে এই স্কুটার নিয়ে এসেছিল কোম্পানি। 14 জানুয়ারি লঞ্চ হবে নতুন Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার। শুরুতে পুনে শহরে Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার বিক্রি শুরু হবে। চলতি বছরেই বেঙ্গালুরু শহরেও কোম্পানির প্রথম ইলেকট্রিক স্কুটার বিক্রি শুরু করবে কোম্পানি।

নতুন ইলেকট্রিক বাজাজ চেতকে থাকছে একটি IP67 লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারিতে থাকছে এনসিএ সেল। 5A ও 15A আউটলেট থেকে এই ব্যাটারি চার্জ করা যাবে। এক চার্জে সর্বোচ্চ 100 কিমি চলতে পারবে এই স্কুটার। প্রধানত শহুরে গ্রাহকদের কথা মাথায় রেখেই এই স্কুটার লঞ্চ হয়েছে। ইকো আর স্পোর্ট রাইডিং মোডে চালানো যাবে নতুন চেতক। এই স্কুটারের ব্রেক থেকে উৎপন্ন কাইকেটিক শক্তি ব্যবহার করে ব্যাটারি চার্জ হতে থাকবে। ফলে এক চার্জে আরও বেশি রাস্তা চলতে পারবে এই স্কুটার। স্মার্টফোনের সাথে কানেক্ট করে খুব সহজেই নিয়ন্ত্রণ করা যাবে এই স্কুটার।

নতুন ইলেকট্রিক বাজাজ চেতক স্কুটারে থাকছে রেট্রো ডিজাইন। স্কুটারের সামনে ও পিছনে চেতক ব্র্যান্ডিং থাকছে। নতুন চেতকের সামনে থাকছে ক্রোম বেজেলের এলইডি হেড ল্যাম্প। সাথে থাকছে ডে টাইম রানিং লাইট। থাকছে টাচ সেনসিটিভ ইলেকট্রিক সুইচ। থাকছে একটি মাত্র সিট, অ্যালয় হুইল আর সিলভার রেল। ছয়টি রঙে পাওয়া যাবে নতুন বাজাজ চেতক।

0 Comments

1.10 লক্ষ টাকা থেকে 1.20 লক্ষ টাকা এক্স শো-রুম দামে ভারতে লঞ্চ হতে পারে নতুন ইলেকট্রিক চেতক। এই দামে Ather 450, Okinawa Praise, 22Kymco এর মতো প্রতিযোগীদের কড়া টক্কর দেবে নতুন এই ইলেকট্রিক স্কুটার। বাজাজ অটোর মতো জনপ্রিয় কোম্পানি ইলেকট্রিক স্কুটারের দুনিয়ায় প্রবেশ করলে ভারতে ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটা বাড়তে পারে। 

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.