আজ থেকে গাড়ি নিয়ে বাইরে যাওয়ার নিয়মগুলি দেখে নিন

সোমবার থেকে দেশে তৃতীয় পর্যায়ের লকডাউন শুরু হয়েছে। এই পরিস্থিতিকে গোটা দেশকে তিনটি ভাগে ভাগ করেছে কেন্দ্র। এর মধ্যেই রয়েছে রেড জোন, অরেঞ্জ জোন ও গ্রিন জোন।

কনটেনমেন্ট এলাকায় এখনও যাতায়াত সম্পূর্ণ নিষিদ্ধ expand ছবি দেখুন
কনটেনমেন্ট এলাকায় এখনও যাতায়াত সম্পূর্ণ নিষিদ্ধ

সোমবার থেকে দেশে তৃতীয় পর্যায়ের লকডাউন শুরু হয়েছে। এই পরিস্থিতিকে গোটা দেশকে তিনটি ভাগে ভাগ করেছে কেন্দ্র। এর মধ্যেই রয়েছে রেড জোন, অরেঞ্জ জোন ও গ্রিন জোন। দেশের কয়েকটি এলাকায় ধীরে ধীরে বাইয়ে যাওয়ায় ছাড় দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এর মধ্যেই গ্রিন জোনে সবথেকে বেশি ছাড় দেওয়া হয়েছে। সেখানে পাবলিক বাস চালানোর ছাড়পত্র দেওয়া হয়েছে। যদিও রেড জোন ও অরেঞ্জ জোনে শুধুমাত্র ব্যক্তিগত গাড়ি নিয়ে বাইরে যাওয়া যাবে।

স্বরাষ্ট্রমন্ত্রকের জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে একটি গাড়িতে ড্রাইভার ছাড়া দুই জনের বেশি যাতায়াত করতে পারবেন না। রেড জোনে মোটরসাইকেলের পিছনের সিটে বসা নিষিদ্ধ। যদিও অরেঞ্জ জোন ও গ্রিন জোনে মোটরসাইকেলে রাইডারের পিছনের সিটে বসা যাবে। রেড জোনে যে কোন ধরনের পাবলিক ট্রান্সপোর্ট নিষিদ্ধ। যদিও রেড জোনে শর্ত সাপেক্ষে ট্যাক্সি চালানোর অনুমতি দেওয়া হয়েছে। এছাড়াও গ্রিন জোনে পাবলিক বাস চালানো শুরু করা যাবে। যদিও বাসে মোট সিটের 50 শতাংশের বেশি যাত্রী বহন করা যাবে না।

করোনা মোকাবিলায় 20 দিনে 1,500 ভেন্টিলেটর তৈরি করেছে Maruti Suzuki 

0 Comments

শুধুমাত্র সকাল 7 টা থেকে সন্ধ্যা 7 টার মধ্যে সব ধরনের যাতায়াত করার অনুমতি দেওয়া হয়েছে। নির্দেশিকায় জানানো হয়েছে সব ধরনের সামাজিক দূরত্বের সব নিয়ম কঠোরভাবে পালন করতে হবে। জানানো হয়েছে 65 বছরের বেশি ও 10 বছরের কম বয়সের নাগরিক ও গর্ভবতীরা কোন সময়েই বাইরে যেতে পারবেন না।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

You might be interested in

New Car Models

Be the first one to comment
Thanks for the comments.