করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য কর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী তৈরি শুরু করল মহীন্দ্রা

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য কর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী তৈরি শুরু করল Mahindra। সোমবার থেকে ফেস শিল্ড তৈরি করবে জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী কোম্পানিটি।

ছবি দেখুন
ফেস শিল্ড তৈরি শুরু করল মহীন্দ্রা

হাইলাইটস

  • স্বাস্থ্য কর্মীদের জন্য ফেস শিল্ড তৈরি হচ্ছে
  • কান্দিভালি কারখানায় ফেস শিল্ড তৈরি হবে
  • Ford -এর কাছ থেকে ডিজাইন নিয়েছে কোম্পানিটি

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য কর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী তৈরি শুরু করল Mahindra। সোমবার থেকে ফেস শিল্ড তৈরি করবে জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী কোম্পানিটি। প্রথম দিন 500 টা ফেস শিল্ড তৈরি করবে কোম্পানিটি। এর পরে ধীরে ধীরে উৎপাদন বাড়ানো হবে। Ford -এর কাছ থেকে ডিজাইন নিয়ে এই ফেস শিল্ড তৈরি শুরু হয়েছে, জানিয়েছেন কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর পবন গোয়েঙ্কা।

যদিও এখন ফেস শিল্ড তৈরি না করে ভেন্টিলেটর তৈরিতে জোর দেওয়া হচ্ছে। পরিস্থিতি সামাল দিতে গত সপ্তাহেই ভেন্টিলেটর তৈরির কথা জানিয়েছিল কোম্পানি। ইতিমধ্যেই প্রোটোটাইপ প্রস্তুত করেছে কোম্পানিটি। বিশেষজ্ঞদের মতামত নিয়ে আরও প্রোটোটাইপ তৈরি করছে কোম্পানির ইঞ্জিনিয়াররা।

0 Comments

প্রোটোটাইপ ভেন্টিলেটরগুলি করোনাভাইরাস আক্রান্ত রুগীদের চিকিৎসায় কাজে লাগবে। উৎপাদন শুরু হলে 5-10 লক্ষ টাকার ভেন্টিলেটর 7,500 টাকায় তৈরি করা সম্ভব হবে। 

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

তুলনা Mahindra Scorpio সরাসরি প্রতিপক্ষের সাথে