করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ভেন্টিলেটর তৈরির পরিকল্পনা করছে Maruti Suzuki

language dropdown

সরকারের ডাকে সাড়া দিয়ে ভেন্টিলেটর তৈরির তোড়জোড় শুরু করেছে Maruti Suzuki।

expand ছবি দেখুন
কঠিন সময়ে ভেন্টিলেটর তৈরির পরিকল্পনা করছে Maruti Suzuki

হাইলাইটস

  • সরকারকে ভেন্টিলেটর তৈরিতে সাহায্য করবে Maruti Suzuki
  • ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে
  • কর্মীদের বেতন দেওয়ার আশ্বাস দিয়েছেন কোম্পানির প্রধান

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই বিভিন্ন গাড়ি প্রস্তুতকারী কোম্পানিকে ভেন্টিলেটর তৈরি করে সাহায্যের আবেদন জানিয়েছে কেন্দ্র। সরকারের ডাকে সাড়া দিয়ে ভেন্টিলেটর তৈরির তোড়জোড় শুরু করেছে Maruti Suzuki। এছাড়াও Bajaj গ্রুপের প্রধান রাহুল বাজাজ জানিয়েছে যে কোন সরকারকে সাহায্য করতে প্রস্তুত কোম্পানি। Maruti Suzuki চেয়ারম্যান আর সি ভার্গভ বলেন, গোটা দেশ ও পৃথিবী COVID-19 এর বিরুদ্ধে লড়াই করছে। আমাদের কোম্পানিও এই লড়াইতে সামিল হয়েছে। এই মুহূর্তে ভেন্টিলেটর উৎপাদন করার সম্ভাবনা খতিয়ে দেখছে Maruti Suzuki।

ff7bp6k

সরকারকে সাহায্যের জন্য কবে ভেন্টিলেটর তৈরি সম্ভব সেই প্রসঙ্গে ভার্গভ বলেন, “ভেন্টিলেটর তৈরির প্রক্রিয়া গাড়ি তৈরির থেকে সম্পূর্ণ আলাদা। গতকাল থেকে আমরা ভেন্টিলেটর তৈরির পর্যালোচনা শুরু করেছি। কেমন করে ভেন্টিলেটর তৈরি হবে তা নিয়ে আমরা আলোচনা শুরু করেছি। মোট কত ভেন্টিলেটর প্রস্তুত করা সম্ভব খতিয়ে দেখা হচ্ছে। এই কাজ আমদের পক্ষে করা সম্ভব কি না আগামী এক দুই দিনের মধ্যে সরকারকে জানাতে পারবো।”

বিক্রির শেষ দিন 31 মার্চ, গুদামে পড়ে রয়েছে 4,600 কোটি টাকার BS4 মোটরসাইকেল

তিনি আরও বলেন, “এই মুহূর্তে এটাই দেশের প্রয়োজন। অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া সব উৎপাদন বন্ধ রয়েছে। তাই আমরাও কোন ব্যতিক্রম নই। গাড়ি উৎপাদন বন্ধের সঙ্গেই বিক্রি বন্ধ হয়েছে।”

0 Comments

কর্মীদের আশ্বস্ত করে ভার্গভ বলেন, কঠিন সময়ে কোন কর্মীর মাইনে কাটা হবে না।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.