2018 Hyundai Creta রিভিউ

বাজারে হটকেকের মতো বিক্রি হচ্ছে SUV। নতুন জেনারেশান লঞ্চের পর থেকেই আর কেউ টেক্কা দিতে পারছে না Hyundai Creta কে।

নতুন Hyundai Creta র দাম শুরু 9.43 লক্ষ টাকা থেকে expand ছবি দেখুন
নতুন Hyundai Creta র দাম শুরু 9.43 লক্ষ টাকা থেকে

হাইলাইটস

  • The 2018 Creta Facelift comes with new cosmetic updates
  • The New Hyundai Creta gets new 17-inch diamond cut alloy wheels
  • The 2018 Creta continues to use the same engine options

বাজারে হটকেকের মতো বিক্রি হচ্ছে SUV। আর এই সেগমেন্টে এক নম্বর স্থান ধরে রেখেছে Hyundai Creta। নতুন জেনারেশান লঞ্চের পর থেকেই আর কেউ টেক্কা দিতে পারছে না এই গাড়িটিকে। 2017 সাল থেকে একের পর এক ধামাকা গাড়ি লঞ্চ করেছে Hyundai India। শুরু হয়েছিল নতুন জেনারেশান Verna দিয়ে। এরপর এক একে কোম্পানি ভারতে লঞ্চ করেছে Grand i10, Xcent ও নতুন i20। এবার কোম্পানি লঞ্চ করেছে 2018 Hyundai Creta। বাজারে প্রতিদ্বন্দীদের হারাতে এই গাড়ির পিছনে অনেক মেহেনত করেছে Hyundai। গ্রাহকের মতামতকে গুরুত্ব দিয়ে গাড়ির লুকস এ বিপুল পরিবর্ন আনা হয়েছে। ইন্টিরিয়ার আর এক্সটিরিয়ার দুই জায়গাতেই চোখে পরেছে এই পরিবর্তন।

hyundai creta facelift review

 

গাড়ির বাইরে সবথেকে বড় পরিবর্তন দেখা গিয়েছে নতুন Hyundai Creta র ফ্রন্ট বাম্পারে। নতুন ক্যাসকেড গ্রিল যোগ হয়েছে এই বাম্পারে। টপ ভেরিয়েন্টে যোগ হয়েছে বাইফোকাল LED ল্যাম্প। এছাড়াও এই গাড়িতে দেখা যাবে ডায়মন্ড কাট অ্যালয় হুইল।

hyundai creta facelift review

 

নতুন ফেসের জন্য এই গাড়িটিকে আগের থেকে অনেকটাই বড় মনে হচ্ছে। যদিও গাড়ির পাশের ও পিছনের মাপে খুব একটা তফাৎ হয়নি। গাড়িটিকে প্রাসঙ্গিক রাখতে একাধিক নতুন ফিচার যোগ করা হয়েছে। এবার মাত্র 5টি ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Hyundai Creta। যদিও কেবিন সাইজ ও ইঞ্জিনে কোন তফাৎ আসেনি নতুন এই ভেরিয়েন্টে।

hyundai creta facelift  cabin

 

সুরক্ষার জন্য নতুন Hyundai Creta তে রয়েছে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ ও ABS। এছাড়াও এবার সিটের উচ্চতা নিয়ন্ত্রন করা যাবে। এর সাথেই যোগ হয়েছে ফ্রন্ট স্লাইডিং আর্মরেস্ট। 2018 Hyundai Creta র টপ ভেরিয়েন্টে সানরুফ যোগ যোগ করেছে Hyundai। এর সাথেই যোগ হয়েছে ক্রুজ কন্ট্রোল, টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এই সিস্টেমে গ্রাহকরা পেয়ে যাবে Apple CarPlay এবং Android Auto। এর সাথেই এই গাড়িতে এবার থেকে যোগ হয়েছে ওয়ারলেস ফোন চার্জিং এর সুবিধা। এর সাথেই গ্রাহকরা কিনে নিতে পারেন একটি ওয়ারেবেল ডিভাইস। এই মুহুর্তে যা অটোমোবাইল ইন্ডাষ্ট্রিতে ‘ইন’। এই ডিভাইসের মাধ্যমেই চাবি ছাড়া ব্যাবহার করে যাবে গাড়িটি।

hyundai creta facelift review

 

কেবিনে একই পরিমান জায়গা থাকবে এই গাড়িতে। এছাড়াও একইন ইঞ্জিন রয়েছে এই গাড়িতে। 1.6 লিটার পেট্রল, 1.4 লিটার ডিজেল ও 1.6 লিটার ডিজেল ইঞ্জিন ভেরিয়েন্টে পাওয়া যাবে নতুন Hyundai Creta। এই ইঞ্জিনে পাওয়া যাবে 126 bhp শক্তি যা এই গাড়িকে দেবে 260Nm টর্ক।

hyundai creta facelift review

 

নতুন Hyundai Creta র দাম শুরু 9.43 লক্ষ টাকা থেকে। টপ ভেরিয়েন্টের দাম 15.04 লক্ষ টাকা। আগের পেট্রল ভেরিয়েন্টের থেকে 15,000 টাকা দাম বেশি নতুন  এই মডেল।আর ডিজেলে টপ ভেরিয়েন্তে 52,000 টাকা দাম বেড়েছে নতুন রি গাড়িটির।

hyundai creta facelift review

 

0 Comments

দুই ধরনের ফুয়েল টাইপেই এবার থেকে আটোমেটিক ট্রান্সমিশান পাওয়া যাবে নতুন Hyundai Creta তে। আর এই গাড়ির লঞ্চের মাধ্যমেই এই সেগমেন্টে নিজের জমি আরও শক্ত করলো Hyundai India।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

You might be interested in

New Car Models

Be the first one to comment
Thanks for the comments.