Hyundai এর সাথে হাত মিলিয়ে এবার উড়ন্ত ট্যাক্সি আনছে Uber

Hyundai এর সাথে গাঁটছড়া বেঁধে এবার উড়ন্ত ট্যাক্সি আনবে Uber। সম্প্রতি S-A1 নামের একটি কনসেপ্ট এয়ারক্রাফট সামনে এনেছে কোম্পানিটি। CES 2020 ইভেন্টে এই এয়ার ট্যাক্সির কনসেপ্ট ভার্সান সামনে এসেছে।

expand ছবি দেখুন
সর্বোচ্চ 290 কিমি প্রতি ঘণ্টা গততে ছুটতে পারবে এই উড়ন্ত ট্যাক্সি

Hyundai এর সাথে গাঁটছড়া বেঁধে এবার উড়ন্ত ট্যাক্সি আনবে Uber। সম্প্রতি S-A1 নামের একটি কনসেপ্ট এয়ারক্রাফট সামনে এনেছে কোম্পানিটি। CES 2020 ইভেন্টে এই এয়ার ট্যাক্সির কনসেপ্ট ভার্সান সামনে এসেছে। বেশ কয়েক মাস ধরেই এয়ার ট্যাক্সি লঞ্চের কথা বলছি Uber। এবার সেই পথে সামিল হল Hyundai।

ip2hsnho

Hyundai এর সাথে গাঁটছড়া বেঁধে এবার উড়ন্ত ট্যাক্সি আনবে Uber 

এই ট্যাক্সি তৈরি হলে বিভিন্ন শহরে আকাশপথে দ্রুত চলাফেরা করা যাবে। নতুন এয়ার ট্যাক্সি টেক অফ ও ল্যান্ডিংয়ের জন্য বিশেষ পরিকাঠামো তৈরির কাজ করবে এই Uber ও Hyundai।

উপর-নীচে ল্যান্ডিং ও টেক-অফ করবে এই এয়ার ট্যাক্সি। নাসা প্রথম এই প্রযুক্তি সামনে এনেছিল। পরে বিভিন্ন কোম্পানিকে উদ্বুদ্ধ করবে জন সমক্ষে এই প্রযুক্তি নিয়ে আসে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা।

o93gqlj

কেবিনে চারজন যাত্রী বসতে পারবেন

0 Comments

সর্বোচ্চ 290 কিমি প্রতি ঘণ্টা গততে ছুটতে পারবে এই উড়ন্ত ট্যাক্সি। মাটি থেকে 1,000 থেকে 2,000 ফুট উপরে উড়বে এই যান। একবারে 100 কিমি পর্যন্ত উড়তে পারবে সম্পূর্ণ ইলেকট্রিকে চলা এই ট্যাক্সি। পাঁচ থেকে সাত মিনিট চার্জ করে আবার আকাশে পাড়ি দিতে পারবে বলে জানিয়েছে কোম্পানি।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.