কুড়ি লাখে ভারতে এল নতুন ইলেকট্রিক গাড়ি; কী কী থাকছে?

বৃহস্পতিবার ভারতে লঞ্চ হয়েছে নতুন MG ZS EV। নতুন ইলেকট্রিক গাড়ির দাম শুরু হচ্ছে 20.88 লক্ষ টাকা থেকে।

ছবি দেখুন
Hyundai Kona -র থেকে কম দামে ভারতে লঞ্চ হল MG ZS EV 

হাইলাইটস

  • MG ZS EV গাড়িতে থাকছে একটি 44.5 kWh সার্টিফায়েড ব্যাটারি প্যাক
  • এক চার্জে সর্বোচ্চ 340 কিমি চলবে এই গাড়ি
  • দাম শুরু হচ্ছে 20.88 লক্ষ টাকা থেকে

ভারতে কোম্পানির প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করল MG Motor। বৃহস্পতিবার ভারতে লঞ্চ হয়েছে নতুন MG ZS EV। নতুন ইলেকট্রিক গাড়ির দাম শুরু হচ্ছে 20.88 লক্ষ টাকা থেকে। লঞ্চ অফারে 17 জানুয়ারির আগে যে সব গ্রাহক এই গাড়ি বুক করেছেন 19.88 লক্ষ টাকা এই গাড়ি কিনতে পারবেন। এক্সক্লিউসিভ ভেরিয়েন্টে MG ZS EV এর দাম 23.58 লক্ষ টাকা।

গত বছর Hector লঞ্চের পর MG ZS EV ভারতে কোম্পানির দ্বিতীয় এসইউভি। গুজরাটের হালোল কারখানা থেকে নতুন ইলেকট্রিক গাড়ি তৈরি করছে কোম্পানি। 21 ডিসেম্বর এই গাড়ির বুকিং শুরু হয়েছিল। ইতিমধ্যেই গোটা দেশে 2800 প্রি-বুকিং পেয়েছে কোম্পানি। শুরুতে দিল্লি, মুম্বাই, আহমেদাবাদ, বেঙ্গালুরু এবং হায়দরাবাদ শহরে এই গাড়ি লঞ্চ করেছে ব্রিটিশ কোম্পানিটি। ধীরে ধীরে দেশের অন্যান্য শহরে পৌঁছে যাবে MG ZS EV।

ann27s9g

 যে কোন 15A সকেট থেকে চার্জ করা যাবে MG ZS EV 

বাইরে দেখে এই ইলেকট্রিক গাড়ির ডিজাইনে কোন বিশেষত্ব চোখে পড়বে না। গাড়ির সামনের গ্রিলের পিছনে থাকছে চার্জিং সকেট। থাকছে 17 ইঞ্চি অ্যালয় হুইল। গাড়ির সামনে থাকছে প্রোজেক্টর হেডল্যাম্প।

pdmtgj5g

MG ZS EV gaRite thakoche 8 ইঞ্চি টাচক্রিন ডিসপ্লে ও কানেক্টেড কার ফিচার

ভারতে লঞ্চ হওয়া MG ZS EV গাড়িতে থাকছে একটি কালো কনসোল। এখানে খুব কম ক্রোম ব্যবহার হয়েছে। কেবিনেও থাকছে খুব সাধারণ ডিজাইন। ড্যাশ ও ডোর প্যাডে মসৃণ উপাদান ব্যবহার হয়েছে। এই গাড়িতে চারজন আমার করে বসতে পারবেন। চাপাচাপি করে বসলে পাঁচ জন এই গাড়ি চড়তে পারবেন।

8k3h79nk

Hector এর মতোই কানেকটেড কার MG ZS EV। থাকছে একটি ই-সিম ও বিল-ইন ওয়াইফাই। থাকছে Apple CarPlay ও Android Auto সাপোর্ট। এই গাড়ির প্যানারমিক সান-রুফ গাড়ির ছাদের 90 শতাংশ অংশ ঢেকে রাখে। থাকছে একটি PM 2.5 ফিল্টার। গাড়ির কেবিনে থাকছে একটি 8.0 ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। এছাড়াও থাকছে একটি 10.4 ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে।

avcbih2o

একাধিক ড্রাইভিং মোডে চালানো যাবে MG ZS EV

MG ZS EV গাড়িতে থাকছে একটি 44.5 kWh IP6 সার্টিফায়েড ব্যাটারি প্যাক। এই গাড়িতে সর্বোচ্চ 141 bhp শক্তি ও 353 Nm টর্ক পাওয়া যাবে। এক চার্জে সর্বোচ্চ 340 কিমি চলবে এই গাড়ি। 0-100 কিমি প্রতি ঘণ্টা গতি তুলতে সময় লাগবে 8.5 সেকেন্ড।

50c8r6bc

MG ZS EV গাড়িতে থাকছে একটি 44.5 kWh IP6 সার্টিফায়েড ব্যাটারি প্যাক

0 Comments

ফাস্ট চার্জর ব্যবহার করে মাত্র 40 মিনিটে 80 শতাংশ চার্জ হবে MG ZS EV। সাধারণ 7.4 kW চার্জর ব্যবহার করে MG ZS EV গাড়ির ব্যাটারি সম্পূর্ণ চার্জ করতে 7 ঘণ্টা সময় লাগবে।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.