MotoGP: Honda র সাথে দুই বছরের চুক্তি করলেন হোজে লরেঞ্জো

দুকাতি থেকে হোজে লরেঞ্জোকে ছিনিয়ে নিল জাপানের MotoGP টিমটি। আগামী 2018-19 মরশুমে লরেঞ্জোর সাথে হোন্ডা MotoGP টিমে চালাবেন মার্ক মার্কেজ।

ছবি দেখুন
ড্যানি পেদ্রোসার জায়গায় হোন্ডায় সই করলে হোজে লরেঞ্জো

হাইলাইটস

  • হোন্ডা MotoGP টিম থেকে সম্প্রতি বেরিয়ে গিয়েছেন ড্যানি পেদ্রোসা
  • দুকাতি থেকে হোজে লরেঞ্জোকে ছিনিয়ে নিল জাপানের MotoGP টিমটি
  • আগামী দুই বছরের জন্য হোন্ডা টিমের সাথে চুক্তি হয়েছে লরেঞ্জোর

হোন্ডা MotoGP টিম থেকে সম্প্রতি বেরিয়ে গিয়েছেন ড্যানি পেদ্রোসা। আর এবার দুকাতি থেকে হোজে লরেঞ্জোকে ছিনিয়ে নিল জাপানের MotoGP টিমটি। আগামী 2018-19 মরশুমে লরেঞ্জোর সাথে হোন্ডা MotoGP টিমে চালাবেন মার্ক মার্কেজ। আগামী দুই বছরের জন্য জাপানের এই MotoGP টিমের সাথে চুক্তি স্বাক্ষর করেছেন তিন বারের বিশ্বচ্যাম্পিয়ান লরেঞ্জো। 2020 সাল পর্যন্ত হোন্ডা টিমে দেখা যাবে স্পেনের এই রাইডারকে। লরেঞ্জোর জায়গায় আগামী মরশুমে ড্যানিলো পেত্রুচ্চিকে চালাতে দেখা যাবে দুকাতি টিমে। চার বছর প্রামাক রেসিং টিমে চালানোর পরে অবশেষে  দুকাতি টিমে চালানোর সুযোগ পেলেন পেত্রুচ্চি।
 
লরেঞ্জোর কেরিয়ারে বেশিরভাগ সময়টাই কেটেছে ইয়ামাহা টিমে। তবে 2005 সালে ইন্টারমিডিয়েট ক্লাসে 250cc রেসে হোন্ডার সাথে আগে বাইক চালিয়েছে লরেঞ্জো। সেই সময় হোন্ডার সাথে চালিয়ে টেবিলে পঞ্চম স্থানে শেষ করেছিলেন হোজে। 2008 সালে MotoGP এর প্রিমিয়ার ক্লাসে ইয়ামাহা টিম যোগ দেন স্পেনের এই রাইডার। নয় বছর ইয়ামাহার সাথে বাইক চালিয়েছেন হোজে। এর মধ্যেই 2010, 2012 ও 2015 সালে বিশ্বচ্যাম্পিয়ানশিপ জেতেন লরেঞ্জো। এরপরে 2016 সালে ইটালির দুকাতি টিমে যোগ দেন তিনি। কিন্তু দুকাতির সাথে ভালো ফল করতে পারেন নি তিনি। তবে গত সপ্তাহে ইতালি গ্রাঁপি জেতেন লরেঞ্জো। যদিও এর সাগে এই মরশুম বেশ সাদামাটাই কেটেছে স্পেনের এই রাইডারের। এই মরশুমের বিশ্বচ্যাম্পিয়ানশিপে এই মুহুর্তে 41 পয়েন্ট নিয়ে 10 নম্বর স্থানে আছেন হোজে লরেঞ্জো। টেবিলে এক নম্বরে আছেন লরেঞ্জোর আগামী মরশুমের টিমমেট হোন্ডার রাইডার মার্কেজ।

danilo petrucci pramac ducati motogp

(আগামী মরশুমে দুকাতি টিমে চালানোর সুযোগ পেলেন পেত্রুচ্চি)

0 Comments

লজেঞ্জো হোন্ডাতে স্বাক্ষর করার পরে আগামী মরশুমে MotoGP তে আর মাত্র একটি সিট খালি পরে থাকলো। যদিও 18 বছর পরে হোন্ডা ছাড়ার পর এখনো পরের বছরের টিম খুঁজে পাননি ড্যানি পেদ্রোসা। এখন সুজুকি টিমের একটি সিট ফাঁকা আছে আগামী মরশুমের জন্য।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.