রোড ট্রিপে গাড়িতে থাকুক এই পাঁচটা গুরুত্বপূর্ণ জিনিস

language dropdown

লকডাউন শেষ হলেই অনেকে গাড়ি নিয়ে লম্বা ড্রাইভে যাওয়ার কথা ভাবছেন? কিন্তু লং ড্রাইভ বা রড ট্রিপে যাওয়ার আগে গাড়িতে কয়েকটা জিনিস থাকা প্রয়োজন। দেখে নিন এমনই গুরুত্বপূর্ণ পাঁচটা জিনিস।

expand ছবি দেখুন
সাধারণ কয়েকটা জিনিস আপনার লং ড্রাইভের অভিজ্ঞতাকে সুন্দর করে তুলবে

লকডাউনের কারণে প্রায় সবাই ঘর বন্দি। বাঙালির ঘুরতে যাওয়ার ইচ্ছা থাকলেও ঘরের মধ্যে থেকেই দিন কাটছে। লকডাউন শেষ হলেই অনেকে গাড়ি নিয়ে লম্বা ড্রাইভে যাওয়ার কথা ভাবছেন? কিন্তু লং ড্রাইভ বা রড ট্রিপে যাওয়ার আগে গাড়িতে কয়েকটা জিনিস থাকা প্রয়োজন। দেখে নিন এমনই গুরুত্বপূর্ণ পাঁচটা জিনিস।

পাংচার রিপিয়ার কিট

ti05pfo

যে কোন জায়গায় টিউবলেস টায়ারের পাংচার সারাই করা যাবে

ফ্ল্যাট টায়ার যে কোন রোড ট্রিপের মজা নষ্ট করে দিতে পারে। হঠাত টায়ার পাংচার হলে হাইওয়েতে সহজে টায়ার ঠিক করার দোকান পাওয়া যায় না। তাই গাড়িতে একটি পাংচার রিপিয়ার কিট রাখতে পারেন। YouTube এ কয়েকটি ভিডিও দেখে টায়ার সারাইয়ের উপায় দেখে নিন।

এয়ার পাম্প

k2993df

টায়ার সারাই করার পরে এয়ার পাম্পের প্রয়োজন হবে

পাংচার ঠিক করার পরে টায়ারে সঠিক প্রেশার আনতে প্রয়োজন একটি এয়ার পাম্প। টিউবলেস টায়ার সহজে লিক না হলেও লম্বা দূরত্বে একটি এয়ার পাম্প আপনাকে ঝামেলা থেকে দূরে রাখবে।

মাল্টি ডক চার্জর

unf581f8

একসঙ্গে একাধিক জিনিস চার্জ করা যাবে

ঘুরতে গেলেও স্মার্টফোন, ট্যাবলেট ও ল্যাপটপে চার্জ থাকা বাধ্যতামূলক। আজকাল প্রায় সব গাড়িতেই এই ফিচার থাকলেও আপনার গ্যারেজে তুলনামূলক পুরনো গাড়ি থাকলে একটি পোর্টেবল মাল্টি ডক চার্জর কিনে নিন। ক্যামেরার ব্যাটারি চার্জ করতেও কাজে লাগবে এই পোর্ট।

কার মাউন্ট মোবাইল হোল্ডার

2vpdkgf8

নেভিগেশনে কাজে লাগবে এই ডিভাইস

গাড়ি চালানোর সময় স্মার্টফোনে নেভিগেশন দেখতে চাই একটি কার মাউন্ট মোবাইল হোল্ডার। উইন্ডস্ক্রিনে আটকে সহজেই স্মার্টফোন মাউন্ট করে গাড়ি চালানোর সময় নেভিগেশন দেখতে পাবেন।

সেন্ট্রাল আর্মরেস্ট

8tc6j408

লম্বা ড্রাইভে সেন্ট্রাল আর্মরেস্ট আপনাকে আরাম দেবে

0 Comments

স্টিয়ারিং হুইলে সব সময় দুই হাত ব্যবহারের পরামর্শ দিলেও লম্বা ড্রাইভে সেন্ট্রাল আর্মরেস্ট আপনাকে আরাম দেবে। বাজেট সেগমেন্টের বেশিরভাগ গাড়িতেই আর্ম রেস্ট থাকে না। আপনার গাড়িতে এই ফিচার না থাকলে কিনে নিতে পারেন।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.