TVS iQube ইলেকট্রিক স্কুটারের নাড়ি-নক্ষত্র

TVS iQube ইলেকট্রিক স্কুটারে একটি 2.25 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। রঙে রয়েছে একটি 4.4 kW মোটর।

expand ছবি দেখুন
TVS iQube ইলেকট্রিক স্কুটারের দাম 1.15 লক্ষ টাকা

সম্প্রতি ইলেকট্রিক Chetak লঞ্চ করে ভারতের ইলেকট্রিক স্কুটার দুনিয়ায় ঝড় তুলেছিল Bajaj Auto। এই ইলেকট্রিক স্কুটারের সঙ্গে প্রতিযোগিতায় সম্প্রতি লঞ্চ হয়েছে TVS iQube। এক নজরে TVS-এর নতুন ইলেকট্রিক স্কুটার সম্পর্কে বিভিন্ন তথ্য দেখে নিন।

দাম ও প্রতিযোগী

csodho2o

TVS iQube ইলেকট্রিক স্কুটারে একটি 2.25 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে

TVS iQube ইলেকট্রিক স্কুটারের দাম 1.15 লক্ষ টাকা (বেঙ্গালুরুতে অন-রোড)। এই দামে Bajaj Chetak ও Ather 450 -এর সামনে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হবে iQube। Bajaj Chetak -এর দাম শুরু হচ্ছে 1.15 লক্ষ টাকা থেকে। অন্যদিকে Ather 450 -এর দাম শুরু হচ্ছে 85,000 টাকা থেকে। ইতিমধ্যেই বেঙ্গালুরুতে বিক্রি শুরু হয়েছে TVS iQube। শীঘ্রই দেশের অন্যান্য শহরে এই স্কুটার বিক্রি শুরু করবে কোম্পানি। কোম্পানির ওয়েবসাইট থেকে 5,000 টাকার বিনিময়ে এই স্কুটার বুক করা যাচ্ছে।

ব্যাটারি ও মোটর

TVS iQube ইলেকট্রিক স্কুটারে একটি 2.25 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি রয়েছে। রঙে রয়েছে একটি 4.4 kW মোটর। ‘ইকনমি' ও ‘পাওয়ার' রাইডিং মোডে এই স্কুটার চালানো যাবে। এক চার্জে 75 কিমি চলবে এই ইলেকট্রিক স্কুটার। 5A চার্জারে সম্পূর্ণ চার্জ হতে 4-5 ঘণ্টা সময় লাগবে। এই স্কুটারে 6 bhp শক্তি ও 140Nm টর্ক পাওয়া যাবে। 0-40 কিমি প্রতি ঘণ্টা গতি তুলতে 4.2 সেকেন্ড সময় লাগবে।

ফিচার

rngdlobo

নতুন ইলেকট্রিক স্কুটারে থাকছে SmartXonnect কানেক্টেড টেকনোলজি

0 Comments

2012 Auto Expo ইভেন্টে প্রথম এই ইলেকট্রিক স্কুটার সামনে নিয়ে এসেছিল TVS। নতুন ইলেকট্রিক স্কুটারে থাকছে SmartXonnect কানেক্টেড টেকনোলজি। সঙ্গে থাকছে এলইডি ডে টাইম রানিং লাইট ও এলইডি হেডল্যাম্প।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.